Hello World
যোগাযোগ

টপ স্টোরি

৪ দিনে সংগ্রহ ৪০ সিলিন্ডার : দৌলতপুরে সংকট চিকিৎসক ও অক্সিজেন

Published

on

সংশ্লিষ্ট ছবি

কুষ্টিয়ার দৌলতপুর জেনারেল হাসপাতালে সম্প্রতি তৈরি হয় অক্সিজেন ও চিকিৎসক সংকট। এ তথ্য জানিয়ে ২জুলাই সন্ধ্যায় গণমাধ্যমসহ সংশ্লিষ্ট সকলের দৃষ্টি আকর্ষণ করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ তৌহিদুল হাসান তুহিন।

পরে নিজের অর্থায়নে জরুরি ভিত্তিতে ৩ জুলাই সকালে ২০টি অক্সিজেন সিলিন্ডার ও সংশ্লিষ্ট সরঞ্জাম হাসপাতালে সরবারাহ করেন সংশ্লিষ্ট আসনের (কুষ্টিয়া-১) সংসদ সদস্য আঃকাঃমঃ সরওয়ার জাহান বাদশাহ্। ওইদিন হাসপাতাল সংশ্লিষ্টরা জানান, পরিস্থিতি সামাল দিতেই আরও ১শ’ সিলিন্ডারে নিয়মিত অক্সিজেন সরবারাহের প্রয়োজন। হাসপাতাল কর্তৃপক্ষ এবং এমপি বাদশাহ্’র আহ্বানে পরবর্তী ৭ জুলাই বুধবার আরও ২০টি সিলিন্ডার হাসপাতালে হস্তান্তর করেন আল সালেহ লাইফ লাইন এন্টারপ্রাইজ লিমিটেডের বাংলাদেশ কো-অর্ডিনেটর হাজ্বী হুমায়ুন কবীর।

করোনা পরিস্থিতিতে দৌলতপুরে চিকিৎসারত রোগীদের অক্সিজেন সংকট কাটাতে নিজ নজ উদ্যোগে কাজ করছে স্বেচ্ছাসেবী সংগঠন স্মাইল ফর অল, স্বপ্ন ছায়া এবং অগ্রযাত্রায় মানব কল্যাণ ফাউন্ডেশন।

দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটির ১৯ চিকিৎসকের ৭ জনকেই হাসপাতাল থেকে সরিয়ে করোনা ডেডিকেটেড আরও বৃহৎ আয়তনের অন্যান্য হাসপাতালে দায়িত্ব দেয়া হয়েছে। এখানে নেই কোন মেডিসিন কনসালটেন্ট। প্রতিবেদন লেখা পর্যন্ত সীমান্তবর্তী এই উপজেলায় ১ হাজারের মতো করোনা পজিটিভ রোগী সনাক্ত হয়েছে, আক্রান্ত অবস্থায় মৃত্যু হয়েছে অন্তত ৩০ জনের, করোনার বিভিন্ন উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে অনেকের। দেশব্যাপী চলা লকডাউনে দৌলতপুরে ঢিলেঢালা চলছে চতুর্থ থেকে সপ্তম দিন পর্যন্ত।

Click to comment

আপনার মন্তব্য

Your email address will not be published. Required fields are marked *

দৌলতপুর

 

কুষ্টিয়া

জাতীয়

খেলাধুলা

আরো খবর

Design and Developed by TechEpoka