Hello World
যোগাযোগ

টপ স্টোরি

দৌলতপুরে লকডাউনের পশুর হাটে সাংবাদিককে হেনস্তা

Published

on

প্রশাসনিক অভিযানের সময় ইউএনও শারমিন আক্তার

কুষ্টিয়া জেলা প্রশাসনের নির্দেশনা তোয়াক্কা না করে বসেছিলো দৌলতপুর উপজেলার মথুরাপুরের নিয়মিত পশুর হাট। সামাজিক দুরত্ব বজায় রাখা কিংবা কোন প্রকার স্বাস্থ্যবিধি না মেনে চলা এই অনিয়মের হাটে দুপুরের পর হানা দেয় দৌলতপুর উপজেলা প্রশাসন।

এসময় কাকতালীয় ভাবে একই সময়ে পেশাগত কাজে হাটে পৌঁছায় বাজারে আসা নতুন জাতীয় দৈনিক আজকের পত্রিকার দৌলতপুর উপজেলা প্রতিনিধি তামিম আদনান। ঘটনাস্থলে প্রশাসনের উপস্থিতিতে সাংবাদিক জেনেও তার ওপর হাট মালিকেরা চড়াও হোন বলে অভিযোগ জানিয়েছেন তামিম আদনান।

সাংবাদিক তামিম আদনান বলেন, উপজেলা প্রশাসনের আভিযানিক দল কাকতালীয় ভাবে একই সময় উপস্থিত হওয়ায় হাট সংশ্লিষ্টরা অযাচিত ভাবে আমাকে সামাজিক হেনস্তার স্বীকার করেছে। তবে তারা নিজেরাই এই মহামারির সময় অপরাধ করে কি কারণে উল্টো আমার ওপর চড়াও হলো আমার বোধগম্য নয়। সেখানে অনেকেই মারমুখী ছিলো, পুলিশ-প্রশাসন উপস্থিত থাকায় অতদুর যায়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার জানানা, পশুর হাটটি চলছে জানা মাত্রই আমি দ্রুত ঘটনাস্থলে গিয়ে ব্যবস্থা নিয়েছি। সেখানে সাংবাদিকদের রোষানলে পড়তে হয়েছে, আমি বিষয়টা তাৎক্ষণিক ভাবে থামিয়েছি।

মঙ্গলবার হাট চলাকালীন ছবি

এই হাটের ইজারাদার দৌলতপুর উপজেলা ভাইস চেয়ারম্যান সাক্কির আহমেদ জানান, করোনার কারনে গেল বছর এবং এবার মিলে হাট মালিকদের লাখ লাখ টাকা ক্ষতি হয়েছে, আমার নামে হাট থাকলেও অংশীদার আছে এলাকার ৩০-৩৫ জন। এখানে প্রশাসন উপস্থিত হলে সবাই ধারণা করে সাংবাদিকই প্রশাসনকে ডেকে এনেছে, এসময় কিছু তর্কবিতর্ক হয়। গরু ব্যবসায়ীরা বা ওইসময় উপস্থিত অনেকেই সাংবাদিকদের ওপর রাগান্বিত ছিলো। আমি বিষয়টি থামিয়েছি।

এদিকে জেলায় গেল ২৪ ঘন্টায় ১৩ জনের বেশি করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। প্রতিদিনের পরীক্ষা করা নমুনা থেকে আক্রান্ত মিলছে শতশত মানুষ।

মথুরাপুর পশু হাটের পূর্ব নির্ধারিত দিন মঙ্গলবার সকাল-সকাল হাটের কার্যক্রম শুরু হয়। উপজেলার বিভিন্ন এলাকা থেকে হাটে আসে কয়েকশো গরু-ছাগল এবং অন্তত তিনশোর বেশি মানুষ।

হাটে উপস্থিত গরু বিক্রেতারা বলেন, সারা বছরের স্বপ্ন থাকে কুরবানির ঈদের আগে ভালো দামে গরু বেঁচবো। করোনার জন্য হাট না চললে আমরা পথে বসে যাবো।

করোনাকালে চলতি দেশব্যাপী লকডাউনে সম্প্রতি দৌলতপুর উপজেলার আল্লাহর দর্গা ও মথুরাপুরে পশুর হাট বসার খবর পাওয়া গেছে।

Click to comment

আপনার মন্তব্য

Your email address will not be published. Required fields are marked *

দৌলতপুর

 

কুষ্টিয়া

জাতীয়

খেলাধুলা

আরো খবর

Design and Developed by TechEpoka